1. muksudpurbarta@gmail.com : Khondoker Belayet : Khondoker Belayet Hossen
  2. jmitsolution24@gmail.com : support :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

গোপালগঞ্জে ১২ দিনে ৬০ জন ডেঙ্গু আক্রান্ত

  • আপডেট : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ১৪৯ জন সংবাদটি পড়েছেন।

গোপালগঞ্জে উদ্বেগজনক হারে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ডেঙ্গু রোগীদের জন্য সদর হাসপাতালসহ প্রতিটি স্বাস্থ্য কমপ্লেক্সে খোলা হয়েছে ডেঙ্গু ওয়ার্ড। চলতি মাসের ১২ দিনে ৬০ জনসহ গত দেড় মাসে মোট ১৩০ জন রোগী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। তবে এখন পযর্ন্ত জেলায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। 

গোপালগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গোপালগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ১৩০ জন রোগীর মধ্যে জুন মাসে ৭০ জন এবং জুলাই মাসের ১২ তারিখ ‍পযর্ন্ত ৬০ জন রোগী ডেঙ্গুতে আক্রন্ত হয়েছেন। বর্তমানে গোপালগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৯ জনসহ জেলার ৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে মোট ১৩ রোগী চিকিৎসা নিচ্ছেন। ডেঙ্গু পরিস্থিতি সামাল দিতে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে খোলা হয়েছে ডেঙ্গু ওয়ার্ড।

ডেঙ্গুতে আক্রান্ত অধিকাংশ রোগী রাজধানী ঢাকা থেকে আক্রান্ত হচ্ছেন। পরে গোপালগঞ্জ এসে জ্বর হলে পরীক্ষায় ডেঙ্গু শনাক্ত হয়। ডেঙ্গু সংক্রমণরোধে বাসা-বাড়ির টব, কৌটা, ফ্রিজ, ডাবের খোসা, এসিসহ কোথাও যেন পানি না জমে থাকে সে বিষয়ে খেয়াল রাখার জন্য জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে পরামর্শ দেওয়া হচ্ছে। এছাড়া জ্বর হলে সাধারণ না ভেবে পরীক্ষা করা এবং দিনে ও রাতে মশারি টাঙিয়ে ঘুমানোর জন্যও পরামর্শ দেওয়া হচ্ছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ বলেন, সারাদেশের মতো গোপালগঞ্জেও ডেঙ্গু পরিস্থিতি ভালো নয়। আমাদের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ডেঙ্গু সংক্রমণ রোধে সাধারণ মানুষকে সচেতন করার জন্য নানা ভাবে প্রচারণা চালাচ্ছি। এছাড়া যে যার যার আঙিনা পরিষ্কার রাখার আহ্বান জানিয়েছি।

যদি এই মুহূর্তে যদি কারো জ্বর হয় তাহলে অবহেলা না করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে তারা যেন ডেঙ্গু পরিক্ষাটা করে। এছাড়া আমাদের ডেঙ্গু ওয়ার্ডে পর্যাপ্ত সিট রয়েছে সেখানে তারা চিকিৎসা নিতে পারে। ডেঙ্গু হলে কেউ যেন অবহেলা না তার নিকটস্থ চিকিৎসকের পরামর্শটা নেয় সেজন্য আমরা সকলকে আহ্বান জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন................

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ:
© All rights reserved © 2015-2023
Customized By JM IT SOLUTION