1. : deleted-5Cr3AxJ9 :
  2. muksudpurbarta@gmail.com : Khondoker Belayet : Khondoker Belayet Hossen
  3. jmitsolution24@gmail.com : support :
  4. : wp_update-1720111722 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

নারিকেল দুধে চিকেন কারি

  • আপডেট : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৫৪০ জন সংবাদটি পড়েছেন।

মুরগীর মাংস বহুল পরিচিত খাবার। অনেক বাড়িতেই সপ্তাহে ২-৩ দিন চিকেন খাওয়া হয়। এদিকে একঘেয়ে মুরগির ঝোল বা চিলি চিকেন খেতে মন চায় না অনেকেরই। তাই ট্রাই করে দেখতে পারেন চিকেনের এই নতুন পদ। যা তৈরি হবে নারিকেলের দুধ দিয়ে। আর একবার খেলে বারবার খেতে মন চাইবে।

উপকরণ

মুরগি (১ কেজি), সাদা তেল (১/২ কাপ), লেবুর রস (২ টেবিল চামচ), পেঁয়াজ বাটা (১/২ কাপ), কাঁচামরিচ কুচি (৪/৫ টি), আদা বাটা (১ চা চামচ), রসুন বাটা (১ চা চামচ), জিরা বাটা (১ চা চামচ), গোটা এলাচ (৩/৪ টি), দারচিনি (৩/৪ টি), নারিকেলের দুধ (১ কাপ), গোলমরিচ গুঁড়া (১/২ চা চামচ), শুকনা মরিচের গুঁড়া (১ চা চামচ)

যেভাবে বানাবেন

প্রথমে মাংসের টুকরোগুলো ভালো করে ধুয়ে লবণ ও লেবুর রস মাখিয়ে হালকা সোনালি করে ভেজে নিন। তারপর কড়াইতে তেল গরম করে তাতে দারচিনি ও এলাচের ফোঁড়ন দিন। এরপর তাতে পেঁয়াজ দিয়ে হালকা করে ভেজে নিন। পেঁয়াজের কাঁচা গন্ধ চলে গেলে একে একে সব মসলা দিয়ে ভালো করে কষান।

মসলা কষানো হয়ে গেলে তাতে ভেজে রাখা চিকেনের টুকরোগুলো দিন। আরও কিছুক্ষণ কষিয়ে নিয়ে নারিকেলের দুধ দিয়ে ভালো করে নেড়ে নিন। সামান্য পানি দিয়ে অল্প আাঁচে ঢাকা দিয়ে মাংস সিদ্ধ করে নিন। গ্রেভি ফুটে একটু ঘন হয়ে এলে সামান্য নেড়ে নামিয়ে নিন। ব্যাস তৈরি হয়ে যাবে মজার স্বাদের নারিকেল দুধের চিকেন। এবারে গরম ধোঁয়া ভাতের সঙ্গে পরিবেশন করুন।

সংবাদটি শেয়ার করুন................

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ:
© All rights reserved © 2015-2023
Customized By JM IT SOLUTION